1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কুমিল্লায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্রের ৭ দালাল আটক; ৩ মাসের কারাদন্ড বুড়িচংয়ে মোকাম ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হোটেলে হাত-পা বাঁধা নারীর লাশ, ‘স্বামীকে’ খুঁজছে পুলিশ বুড়িচংয়ে যুবদলের সদস্য সচিবের সংবাদ সম্মেলন বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ-২০২৪ উদযাপিত বুড়িচং সদর ইউনিয়ন জগতপুর গ্রামের  বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ।  চান্দিনা থানা ঘেরাও করেছে পল্লী বিদ্যুৎ কর্মচারী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ বুড়িচং রাজাপুর ইউনিয়ন বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী আর নেই বুড়িচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

চৌদ্দগ্রামের উজিরপুরে স্বপ্তডিঙ্গা পোল্ট্রি ভাংচুর, আড়াই কোটি টাকার যন্ত্রপাতি লুটপাট

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ৪৯ বার পঠিত

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামের উজিরপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে স্বপ্তডিঙ্গা পোল্ট্রি এন্ড হ্যাচারীতে ভাংচুর ও লুটপাট হয়েছে। দেশের পুলিশি কার্যক্রম ব্যাহত হওয়ায় ভুক্তভোগি কোনো প্রকার আইনী ব্যবস্থাও গ্রহণ করতে পারছেন না।

গত ০৫ আগস্ট (সোমবার) বিকালে ক্ষমতাসীন দলের পদত্যাগের বিষয়টি নিশ্চিত হওয়ার পরই চৌদ্দগ্রামের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি স্থাপনা, ব্যক্তি মালিকানাধিন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ীঘরে হামলা ও ভাংচুর চালায় দুর্বৃত্তরা। এরই ধারাবাহিকতায় ৭ আগস্ট-২০২৪ (বুধবার) রাতে সন্ত্রাসী কায়দায় দুর্বৃত্তরা উপজেলার উজিরপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে অবস্থিত স্বপ্তডিঙ্গা পোল্ট্রি এন্ড হ্যাচারীতে এ হামলা ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। এতে ওই প্রতিষ্ঠানের প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগি খামারি মো: আহসান হাবীব।

তিনি জানান, উদ্যোক্তা হওয়ার স্বপ্ন নিয়ে বিপুল পরিমাণ অর্থ লগ্নি করে আধুনিক যন্ত্রপাতির সমন্বয়ে ২০১৪-১৫ সালে স্বপ্তডিঙ্গা পোল্ট্রি ও হ্যাচারীটি প্রতিষ্ঠা করে মুরগির বাচ্চা উৎপাদন শুরু করি। পাশাপাশি কয়েকটি শেড স্থাপন করে বিভিন্ন জাতের মুরগি লালন-পালন করি। মোটামুটি ভালোই চলছিলো ব্যবসা। নিত্য প্রয়োজনীয় বাজারে চাহিদা অনুযায়ী সাধ্যমত যোগান দিয়ে অর্থ আয়ের মাধ্যমে সফলতা অর্জনের পাশাপাশি দেশের কল্যাণে অবদান রাখছিলাম। এরমধ্যে আসলো করোনা (কোভিড-১৯) ভাইরাস। সরকার লকডাউন দেওয়ায় তখন যথাসময়ে বাচ্চা ডেলিভারি দিতে না পারায় প্রায় ৬-৭ লাখ বাচ্চা মুরগি মাটিতে দাফন করে ফেলতে হয়। একই সময় ৫ হাজার বড় মুরগিও মারা যায়। এতে প্রায় আড়াই কোটি টাকার ক্ষতির সম্মুখীন হই। পরবর্তীতে খামারটি বন্ধ করে দিয়ে মানসিক প্রশান্তির লক্ষ্যে এবং জীবিকার তাগিদে ২০২১ সালের শেষের দিকে আমি সৌদিআরব চলে যাই। খামারটি যন্ত্রপাতি সহ এভাবেই ছিলো। একজন পাহারাদার এটির দেখাশোনা করতো। গত ৭ আগস্ট-২০২৪ (বুধবার) রাতের আঁধারে দুষ্কৃতিকারীরা উক্ত হ্যাচারিতে ঢুকে মেশিনপত্র ভাংচুর চালায়। এ সময় তারা ছোট-বড় প্রায় ৪০-৪৫টি মোটর যন্ত্রপাতি লুট করে নিয়ে যায়। যার অনুমান মূল্য প্রায় আড়াই কোটি টাকা। বিষয়টি জানার পর আমি মানসিকভাবে ভিষণ অসুস্থ হয়ে পড়ি। দেশের আইন-শৃঙ্খলা সহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হলে শীঘ্রই দেশে এসে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park