1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কুমিল্লায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্রের ৭ দালাল আটক; ৩ মাসের কারাদন্ড বুড়িচংয়ে মোকাম ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হোটেলে হাত-পা বাঁধা নারীর লাশ, ‘স্বামীকে’ খুঁজছে পুলিশ বুড়িচংয়ে যুবদলের সদস্য সচিবের সংবাদ সম্মেলন বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ-২০২৪ উদযাপিত বুড়িচং সদর ইউনিয়ন জগতপুর গ্রামের  বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ।  চান্দিনা থানা ঘেরাও করেছে পল্লী বিদ্যুৎ কর্মচারী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ বুড়িচং রাজাপুর ইউনিয়ন বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী আর নেই বুড়িচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

চৌদ্দগ্রামে ভার্ড কামালের উদ্যোগে দেড় শতাধিক বন্যা ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ৪১ বার পঠিত

মনোয়ার হোসেন:
ভার্ড (VARD) এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর এমরানুল হক কামাল (ভার্ড কামাল) এর নিজস্ব অর্থায়নে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের পন্নারা, মলিয়ারা, ভানুশ্বর ও কাগাইশ গ্রামে দুই ধাপে বন্যা ক্ষতিগ্রস্ত দেড় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগষ্ট) ৫৫ পরিবার ও গত রবিবার (২৫ আগষ্ট) ১১০ পরিবার মোট ১৬৫ পরিবারকে ভার্ড কামাল চক্ষু হাসপাতাল কার্যালয়ে বন্যা ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুন্নবী পাটোয়ারী নুরু, কানকাপৈত ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার নাজিম উদ্দিন, ইউনিয়ন জামায়াত নেতা জসিম ভেন্ডর, সমাজ সেবক মো: আলাউদ্দিন, মো: আহাদ, মো: ননা মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রত্যেক বন্যার্ত পরিবারকে প্যাকেট ভর্তি চাউল-১০ কেজি, আলু-৩ কেজি, তেল-১লিটার লবন-১ কেজি, মসুরের ডাল-১ কেজি করে দেওয়া হয়। খাদ্য সামগ্রী পেয়ে ভার্ড কামালের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বন্যা দুর্গত পরিবারের সদস্যরা।

এমরানুল হক কামাল (ভার্ড কামাল) জানান,
“পরবর্তীতে বন্যার্তদের মাঝে আরও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। দ্বিতীয় ধাপে ক্ষতিগ্রস্তদের বাড়ী-ঘর মেরামতের জন্য আর্থিক অনুদান প্রদান করা হবে”।

জানা যায়, তিনি ভার্ড নামক স্বেচ্ছাসেবী সংস্থা প্রতিষ্ঠা করেছে ১৯৮৮ সালে। তিনি ১৯৯৮ সালে সিলেট ও সুনামগন্জ জেলায় ৩টি ভার্ড চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠা করেন ও চৌদ্দগ্রামে ভার্ড কামাল চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে লক্ষ লক্ষ চক্ষু রোগীদর বিনামূল্যে ও স্বল্পমূল্যে আধুনিক চক্ষু সেবা দিয়ে আসছেন।

এছাড়া পবিত্র রমজান উপলক্ষে ইফতার সামগ্রী, প্রতিটি ঈদে অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে ঈদ বস্ত্র বিতরণ সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী এবং শীতকালে শীতবস্ত্র বিতরণ করে বিগত ৪৫ বৎসর থেকে সমাজের অসহায় মানুষের জন্য নিরলসভাবে মানবতার কল্যাণে কাজ করে আসছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park