1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কুমিল্লায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্রের ৭ দালাল আটক; ৩ মাসের কারাদন্ড বুড়িচংয়ে মোকাম ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হোটেলে হাত-পা বাঁধা নারীর লাশ, ‘স্বামীকে’ খুঁজছে পুলিশ বুড়িচংয়ে যুবদলের সদস্য সচিবের সংবাদ সম্মেলন বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ-২০২৪ উদযাপিত বুড়িচং সদর ইউনিয়ন জগতপুর গ্রামের  বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ।  চান্দিনা থানা ঘেরাও করেছে পল্লী বিদ্যুৎ কর্মচারী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ বুড়িচং রাজাপুর ইউনিয়ন বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী আর নেই বুড়িচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

জসিম হত্যা মামলার পলাতক আসামি মোঃ সাকিব’কে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭,

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ১০০ বার পঠিত

গোমতী প্রতিদিন ডেক্স :

২০২২ সালের ফুটবল বিশ্বকাপে দল সমর্থনকে কেন্দ্র করে আলোচিত ও চাঞ্চল্যকর জসিম হত্যা মামলার পলাতক আসামি মোঃ সাকিব’কে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

নিহত ভিকটিম ফেনী জেলার ফেনী মডেল থানাধীন সহদেরপুর এলাকার বাসিন্দা এবং দক্ষিন কোরিয়া ফুটবল দলের সমর্থক ছিল। গত ০৬ ডিসেম্বর ২০২২ খ্রি. তারিখে ফুটবল বিশ্বকাপের ব্রাজিল বনাম দক্ষিন কোরিয়ার মধ্যকার ম্যাচ চলাকালীন সময়ে ফেনী জেলার ফেনী থানাধীন সহদেরপুর এবং মাস্টারপাড়া এলাকার ব্রাজিল এবং দক্ষিন কোরিয়া দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং উভয় দলের সমর্থকদের মধ্যে বাকবিতন্ডা হয়। পরর্বর্তীতে মাস্টারপাড়া এলাকার ব্রাজিল দলের সমর্থকরা সহদেরপুর এলাকার ব্রাজিল দলের বিরোধী পক্ষকে শায়েস্তা করার জন্য পূর্ব পরিকল্পনা মোতাবেক দক্ষিন কোরিয়ার ফুটবল দলের সমর্থক মোঃ জসিমকে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে হত্যা করে। ফুটবল খেলাকে কেন্দ্র করে উক্ত হত্যাকান্ডের ঘটনা তখন ফেনী সহ সারা দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে।

উক্ত হত্যার ঘটনায় নিহত ভিকটিমের বাবা বাদী হয়ে ০৭ জন’কে এজাহারনামীয় এবং ০৬/০৭ জনকে অজ্ঞাতনামা আসামি করে ফেনী জেলার ফেনী মডেল থানায় একটি হত্যা মামলার দায়ের করেন, যার মামলা নং-২০, জিআর নং-৭৩৯, তারিখ-০৭ ডিসেম্বর ২০২২ খ্রি., ধারা-১৪৩/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০।

র‌্যাব-৭, চট্টগ্রাম উক্ত আলোচিত ও চাঞ্চল্যকর হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সূত্রে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ সাকিব নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন দশপাইপ এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এবং র‌্যাব-১১ নারায়নগঞ্জ এর যৌথ আভিযানিক দল গত ০৩ জুন ২০২৪ খ্রি. তারিখে আনুমানিক ১১৫০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ সাকিব (২৪), পিতা- মোঃ শাহাবুদ্দিন, সাং- দরবেশের হাট, থানা- দাগনভূঞা, জেলা- ফেনী’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে নিজেকে সূত্রে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরোও জানা যায় যে, সে এবং তার অন্যান্য ব্রাজিল দলের সমর্থকেরা পরস্পর যোগসাজশে পূর্ব পরিকল্পনা মোতাবেক ভিকটিম জসিম’কে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা করে। গ্রেফতারকৃত আসামি মোঃ সাকিব মামলা রুজু হওয়ার পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park