1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কুমিল্লায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্রের ৭ দালাল আটক; ৩ মাসের কারাদন্ড বুড়িচংয়ে মোকাম ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হোটেলে হাত-পা বাঁধা নারীর লাশ, ‘স্বামীকে’ খুঁজছে পুলিশ বুড়িচংয়ে যুবদলের সদস্য সচিবের সংবাদ সম্মেলন বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ-২০২৪ উদযাপিত বুড়িচং সদর ইউনিয়ন জগতপুর গ্রামের  বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ।  চান্দিনা থানা ঘেরাও করেছে পল্লী বিদ্যুৎ কর্মচারী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ বুড়িচং রাজাপুর ইউনিয়ন বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী আর নেই বুড়িচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

শিবগঞ্জে বিল দখল ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • প্রকাশের সময় : শনিবার, ১৭ আগস্ট, ২০২৪
  • ৩৬ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোনাকষা ইউনিয়নের কুমিরাদহ বিল দখল ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে, শনিবার সকাল এগারোটায় উপজেলার মোনাকষা ইউনিয়নের কুমিরাদহ বিলে ৫০০ মৎস্য জীবির ব্যানারে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বিলের ইজারাদার আলফাজ উদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ৩১ জুলাই ২০২৪ ইং তারিখে সকাল এগারোটায় কাইয়ুম রেজা চৌধুরীর ও তার মেয়ে সাবেক এমপি জারা জাবীন মাহবুবের বিরুদ্ধে সাংবাদ সম্মেলন করি, সংবাদ সম্মেলনের পর থেকে, আমাকে ও আমার শেয়ারদার গণের প্রাণ নাশের হুমকি ধামকি দিয়ে আসছেন, গত ৩১ জুলাই সংবাদ সম্মেলনের রাতে আমাকে হত্যার উদ্দেশ্যে কাইয়ুম রেজা চৌধুরী ও তার মেয়ে সাবেক এমপি জারা জাবীন মাহবুবের হুকুমে তার লোকজন পথরোধ করে মারধর করেন, আমার চিৎকার চেঁচামেচিতে এলাকার লোকজন উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন,নিয়ম মাফিক চৌধুরী ইসমাইল সাজ্জাদ জোয়াদ ওয়াকফ এস্টেটের মোতাওয়াল্লী সাবেক এমপি জারা জাবীন মাহবুবের বাবা কাইয়ুম রেজা চৌধুরীর নিকট থেকে ০১ মার্চ ২০২৩ হতে ২০২৬ সালের ফেব্রুয়ারি পর্যন্ত কুমিরাদহ বিল ইজারা নেওয়া হয়েছে। ইজারা নেওয়া থাকলেও জারা তার লোকজনের মাধ্যমে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করে।

তিনি আরও বলেন, চাঁদা দিতে অস্বীকৃতি জানালে জারা জাবীন মাহবুব নিজে উপস্থিত থেকে বিলের ধারে থাকা মাছের খাবার ও বিভিন্ন সরঞ্জাম লুটপাট ও অগ্নিসংযোগ করেছে৷ এছাড়াও একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এমপি জারা৷ এনিয়ে প্রায় ৫০০ মৎস্যজীবী পরিবার বিনিয়োগ করা আড়াই কোটি টাকা হারানোর আশঙ্কায় রয়েছে। তিনি জানান থানায় লিখিত অভিযোগ করলেও তা তদন্ত হচ্ছে না। এনিয়ে বিভিন্ন হুমকি-ধামকিতে বর্তমানে নিরাপত্তাহীনতায় রয়েছে মৎস্যজীবীরা।

এসময় তিনি বলেন জনগণের মাধ্যমে জানতে পারি আমাকে ও আমার মৎস্যজীবী দের হত্যা করার জন্য বিশ লক্ষ টাকা পুরষ্কার ঘোষণা করেছেন কাইয়ুম রেজা চৌধুরী ও তার মেয়ে সাবেক এমপি জারা জাবীন মাহবুব।।

এবিষয়ে সাবেক সংসদ সদস্য জারা জাবীন মাহবুবের সাথে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেলেও তিনি ফোন রিসিভ করেননি।

এবিষয়ে শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, লিখিত অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park