1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কুমিল্লায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্রের ৭ দালাল আটক; ৩ মাসের কারাদন্ড বুড়িচংয়ে মোকাম ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হোটেলে হাত-পা বাঁধা নারীর লাশ, ‘স্বামীকে’ খুঁজছে পুলিশ বুড়িচংয়ে যুবদলের সদস্য সচিবের সংবাদ সম্মেলন বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ-২০২৪ উদযাপিত বুড়িচং সদর ইউনিয়ন জগতপুর গ্রামের  বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ।  চান্দিনা থানা ঘেরাও করেছে পল্লী বিদ্যুৎ কর্মচারী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ বুড়িচং রাজাপুর ইউনিয়ন বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী আর নেই বুড়িচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

গোমতি নদীতে চরের উর্বর ফসলি জমির পাশে ড্রেজার লাগিয়ে নিধন চলছে কৃষি জমি।

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
  • ১৩৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক;

কুমিল্লা বুড়িচং এর ভারেল্লা উত্তর ইউনিয়নের পশ্চিম সিংহ গ্রামে নতুন স্কুল করার নাম দিয়ে এই স্কুলের জায়গা ভরাট করার নামে মনোহরপুর কংশনগর গুমতির মধ্যে ব্রাহ্মণ পাড়া থানার আওতাধীন মনোহরপুরের চরের উর্বর ফসলি জমির পাশে ড্রেজার লাগিয়ে উর্বর ফসলি জমি নিধন চলছে।অত্র এলাকার কৃষক বাধা প্রদান করিলে মাটি ব্যাবসায়ীরা জানান তাদের স্থানীয় চেয়ারম্যান ইস্কান্দার আলি ভুইয়ার মাধ্যমে এমপি মহোদয় থেকে পারমিশন নিয়েছেন বলে জানান।
স্থানীয় চেয়ারম্যান ও এমপি মহোদয়ের মোঠুফোনে কল দিলে উনাদের পাওয়া যায়নি তবে উনাদের বিশ্বস্ত সুত্রে যানতে পারি এমনটা মিথ্যা চেয়ারম্যান ও এমপি মহোদয় এই ধরনের কোন অনুমতি দেননি।
এতে উক্ত এলাকার কৃষকগণ খুবই উদ্বিগ্ন যে ড্রেজারের কারণে তাদের ফসলি জমি ভেঙ্গে বিলিন হ‌ওয়ার সম্ভাবনা রয়েছে। মাটি ব্যাবসায়ীরা প্রভাব খাটিয়ে ড্রেজার দিয়ে মাটি কেটে নিধন করতেছে চরের উর্বর ফসলি জমি।

এবং পাশেই রয়েছে প্রায় পাঁচশত একর জমির শেষ প্রকল্পের ৩০/৩০ ৬০ ঘোরার পানির মোটরের ঘর এবং পল্লী বিদ্যুতের খুঁটি এবং নদীর স্রোতের বিপরীত দিকে প্রায় দেরশত ফুট পূর্বেই রয়েছে তিনটি থানার কেন্দ্রবিন্দুতে অবস্থিত মনোহরপুর কংশনগর গোমতী সেতু যাহা জনসাধারণের জন্য খুবই গুরুত্বপূর্ণ।এই গুরুত্বপূর্ণ দুইটি সম্পদ ও থাকবে হোমকির মুখে।
শেচ প্রকল্পের পরিচালক মো: আলমগীর হোসেন ভূঁইয়া জানান এখানে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করলে আমার এই শেচ প্রকল্পের ঘর ৬০ যোড়ার মোটর এবং পল্লীবিদ্যুতের খুঁটি ও তিনটি থানার জনগনের যাতায়াতের একমাত্র সেতু মনোহরপুর কংশনগর গোমতি সেতুটি হুমকির মুখে থাকবে।

ব্রাহ্মণপাড়ার মালাপারা ইউপির সদস্য মনোহরপুর গ্রামের ইউপি মেম্বার সফিকুল ইসলাম ও চরের উর্বর ফসলি জমির মালিকানাধীন কৃষকেরা সাংবাদিককে জানান সোনালী ফসলের এই উর্বর জমি ও ৫০০ পাঁচশত একর জমির শেচ প্রকল্পের মর্টারের ঘর ও গোমতি সেতুটি রক্ষা করতে কৃষকগন প্রয়োজনে মানববন্ধন ও সাংবাদ সম্মেলন করবেন।
এবং কৃষকগণ সাংবাদিকদের সহযোগিতায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করতেছেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park