1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কুমিল্লায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্রের ৭ দালাল আটক; ৩ মাসের কারাদন্ড বুড়িচংয়ে মোকাম ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হোটেলে হাত-পা বাঁধা নারীর লাশ, ‘স্বামীকে’ খুঁজছে পুলিশ বুড়িচংয়ে যুবদলের সদস্য সচিবের সংবাদ সম্মেলন বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ-২০২৪ উদযাপিত বুড়িচং সদর ইউনিয়ন জগতপুর গ্রামের  বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ।  চান্দিনা থানা ঘেরাও করেছে পল্লী বিদ্যুৎ কর্মচারী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ বুড়িচং রাজাপুর ইউনিয়ন বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী আর নেই বুড়িচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

সিলেটে আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে সংখ্যালগো প্রবাসীর জমি দখল

  • প্রকাশের সময় : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ৮১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

সিলেট মহানগরীর ৩২ নং ওয়ার্ডে সংখ্যালগো পরিবারের জমি দখলের অভিযোগ উঠেছে এবাদুল হক চৌধুরী (খতন) নামের এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় আওয়ামীলীগ নেতা এবাদুল হক চৌধুরীর (খতন) এর তালতো ভাই সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। সেই প্রভাবশালী আওয়ামীলীগ নেতার প্রভাব খাঁটিয়ে দলীয় পরিচয়ে গত ২০/০৯/২০২৩ ইং তারিখে এবাদুল হক চৌধুরী খতন সংখ্যালগো প্রবাসীর ক্রয়কৃত মালিকানাধীন দখলীয় জমির দেয়ালে রাতের আঁধারে জোরপূর্বক সাইনবোর্ড সাঁটিয়ে দেয়, ভুক্তভোগী জানতে পেরে পরের দিন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলে তারা কোন সমাধান দিতে পারেন নাই। পরে সংখ্যালগো প্রবাসীর ভুক্তভোগী ভাই অর্জুন চন্দ গত ২০/১০/২০২৩ ইং তারিখে এসএমপির শাহপরান (রহ:) থানায় একটি সাধারণ ডায়রী দায়ের করেন, যাহার নং ১১৫২/২৩ইং। সাধারণ ডায়েরী দায়ের করার ৯ মাস অতিবাহিত হলেও আজ পর্যন্ত পুলিশ কোন তদন্ত করেনি বা বিষয়টি নিয়ে বাদী-বিবাদীকে থানায় তলব করেনি। এর একমাত্র কারণ আওয়ামীলীগ সরকার ক্ষমতায়, এবং দখলদার ভূমিখেকো সিলেট মহানগর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের নিকট আত্মীয়।

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণ-অভ্যুত্থানে
সরকারের পতন হলে সারা দেশে অরাজকতা ও বিশৃঙ্খলার সৃষ্টি হয়, এসময় সংখ্যালগুদের বাড়ীঘরে অগ্নিসংযোগ এবং জমি দখলের অভিযোগ পাওয়া যায়। সেই অভিযোগের তীর বিএনপি-জামায়াত ও আন্দোলন কারীছাত্রদের উপরওঠে যাহা নিয়ে প্রতিবেশী ভারত বাংলাদেশের মৌলবাদী মুসলিমদের দায়ী করে অথচ বিভিন্ন মাদরাসার ছাত্ররা রাতজেগে হিন্দুধর্মের উপাসনালয় পাহারা দেয়। সেই মৌলবাদীদের উপর দোষ চাপাতে সুযোগ কাজে লাগিয়ে এবাদুল হক চৌধুরী খতন প্রবাসী রিপন চন্দের স্ত্রী বাপ্পি চন্দ এর সাফ কবলা মূলে রেজিস্ট্রি কৃত ৫ শতক জমির সীমানা প্রাচীর ভেঙ্গে গত ০৭/০৮/২০২৪ ইং তারিখে রাতের আঁধারে জোরপূর্বক ২ শতক জমি দখল করে টিনসেট ঘর তৈরি করে, যাহা সরেজমিনে পাওয়া যায়। বিষয়টি নিয়ে প্রবাসী রিপন চন্দ এর ভাই অর্জুন চন্দ গত ১০/০৮/২০২৪ ইং তারিখে এসএমপির শাহপরান (রহ:) থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

খোঁজ নিয়ে জানা যায় ভুক্তভোগী প্রবাসী রিপন চন্দ গত ২২/১২/২০২১ইং তারিখে
সাগর বর্মন থেকে রেজিষ্ট্রি মূলে মালিক দখলকার হয়েছেন। এর আগে সাগর বর্মন থেকে বায়না সুত্রে মালিক হয়েছেন রতন বাবু, সেই রতন বাবু থেকে ক্রয় করেছেন রিপন চন্দ। দখলকার মালিক স্বত্ত্ববান হয়ে রিপন চন্দ স্ত্রী বাপ্পি চন্দকে দান করেন।
তপশীল বর্ণিত ভূমি মৌজা-দেবপুর, জে, এল, নং এড, এ-৯৬, বি এস ৮১, সাবেক ৪নং খাদিমপাড়া ইউনিয়ন, বর্তমান সিলেট সিটিকর্পোরেশন এর ৩২ নং ওয়ার্ড, থানা- শাহপরান, জেলা- সিলেট।
এ ব্যপারে বিবাদীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তাহার বক্তব্য পাওয়া যায়নি।
অভিযোগের বিষয়ে জানতে শাহপরান (রহ:) থানার অফিসার ইনচার্জ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে বলেন অভিযোগের বিষয়টি জানা নেই তবে অভিযোগ হয়ে থাকলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park