1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কুমিল্লায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্রের ৭ দালাল আটক; ৩ মাসের কারাদন্ড বুড়িচংয়ে মোকাম ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হোটেলে হাত-পা বাঁধা নারীর লাশ, ‘স্বামীকে’ খুঁজছে পুলিশ বুড়িচংয়ে যুবদলের সদস্য সচিবের সংবাদ সম্মেলন বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ-২০২৪ উদযাপিত বুড়িচং সদর ইউনিয়ন জগতপুর গ্রামের  বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ।  চান্দিনা থানা ঘেরাও করেছে পল্লী বিদ্যুৎ কর্মচারী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ বুড়িচং রাজাপুর ইউনিয়ন বিএনপি ও এর অংগসংগঠনের কর্মী সমাবেশ সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী আর নেই বুড়িচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

বাগাতিপাড়ায় প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ৪০ বার পঠিত

রিপোর্টার মোছাঃ

তাওহীদা ইসলাম তন্নী জামনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. হাজেরা খাতুনের পদত্যাগ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ওই স্কুলের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে ওই বিদ্যালয় থেকে জামনগর বাজার পর্যন্ত সড়ক প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। এ সময় বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন। ওই প্রধান শিক্ষিকার বিরুদ্ধে আর্থিক অনিয়ম, অতিরিক্ত টাকা আদায়, স্বেচ্ছাচারিতা, রাজনৈতিক প্রভাব খাটানোসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। এ সময় ছাত্রছাত্রীরা ‘এক দফা এক দাবি, হাজেরার পদত্যাগ’সহ নানা স্লোগানে প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবি জানান।

শিক্ষার্থীরা জানান, আওয়ামী লীগ সরকারের আমলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে এ প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষকসহ সিন্ডিকেট করে নানা অনিয়ম দুর্নীতি শুরু করেন ওই প্রধান শিক্ষিকা। শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়, বিনা রশিদে অর্থ আদায়, ভুয়া বিল করে টাকা আত্মসাত, কোচিং বাণিজ্য, উপবৃত্তির শিক্ষার্থী নির্বাচনে অনিয়মসহ নানা অনিয়ম দুর্নীতি করেন তিনি। এছাড়া প্রধান শিক্ষিকা কখনো শ্রেণিকক্ষে পাঠদান করতেন না। এমনকি কেউ তার বিরুদ্ধে প্রতিবাদ করলে তাকে শাস্তিমূলক টিসি দিতেন। অভিভাবকদের সঙ্গেও দুর্ব্যবহার করতেন ওই প্রধান শিক্ষিকা।

বিদ্যালয়ের সদ্য সাবেক সভাপতি বেল্লাল হোসেন বলেন, বিষয়টি নিয়ে গত কয়েক দিন ধরে উত্তাল পরিস্থিতি বিরাজ করছে বলে শুনেছি। আমি বিদায় নেয়ার পর এখনো কোনো কমিটি গঠন করা হয়নি। প্রধান শিক্ষিকার অর্থ আত্মসাৎ নিয়ে তিনি বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর কোনো অনিয়ম হয়নি। পরবর্তীতে কি হয়েছে জানা নাই। তবে বিভিন্ন মহল ইন্ধন দিচ্ছে মানববন্ধনে।

প্রধান শিক্ষিকা মোছা. হাজেরা খাতুন বলেন, আমার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগের বিষয়টি একেবারেই মিথ্যা। ব্যক্তি আক্রোশে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। আর বিষয়টি নিয়ে তদন্ত করলে সব সত্য বেরিয়ে আসবে বলেও জানান তিনি।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park